1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আইসিসির কাছে দুই ইস্যু নিয়ে অভিযোগ জানাবে বিসিবি

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২
  • ১৬১ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : ভেজা মাঠে খেলতে বাধ্য করা এবং বিরাট কোহলির ‘ফেক ফিল্ডিংয়ের’ কারণে পেনাল্টি থেকে বঞ্চিত হয়েছে অভিযোগ করে বিষয় দুটি ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসিকে আনুষ্ঠানিকভাবে জানাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এই তথ্য দেন। তিনি বলেন, ‘ফেক ফিল্ডিং’ ও ভেজা মাঠে খেলতে বাধ্য করায় আইসিসির কাছে অভিযোগ করা হবে।

গতকাল বিশ্বকাপের সুপার টুয়েলভের ২৩তম ম্যাচে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৮৪ রান করে ভারত।

লক্ষ্য তাড়া করতে নেমে লিটন দাসের ঝড়ো ব্যাটিংয়ে ৭ ওভারে ৬৬ রান তুলে টাইগাররা। এমন পরিস্থিতিতে জয়ের স্বপ্ন দেখছিল বাংলাদেশ। কিন্তু বাধা হয়ে নেমে আসে বৃষ্টি।

ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে বৃষ্টির সময়ে বাংলাদেশের প্রয়োজন ছিল ৪৯ রান। সে অনুযায়ী তখন ১৭ রানে এগিয়ে ছিল টাইগাররা। ওই পরিস্থিতিতে খেলা মাঠে না গড়ালে বৃষ্টি আইনে জিতত বাংলাদেশ।

বৃষ্টির পর খেলা যখন পুনরায় শুরু হয়, তখন বাংলাদেশের সামনে নতুন লক্ষ্য দাঁড়ায় ১৬ ওভারে ১৫১। শ্বাসরুদ্ধকর এই ম্যাচে শেষ পর্যন্ত মাত্র ৫ রানে হেরে যায় বাংলাদেশ।

খেলা শেষে বাংলাদেশ দলের আফসোস, বিরাট কোহলির ফেক থ্রোর কারণে তারা প্রাপ্য ৫ রান পায়নি।

বৃষ্টির আগে বাংলাদেশের ইনিংস চলাকালীন ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি ফেক থ্রোটি করেছিলেন। বল হাতে না নিয়েই থ্রো করার ভঙ্গি করেন। আম্পায়ার বিষয়টি খেয়াল না করায় পেনাল্টি হিসেবে বাড়তি ৫ রান পায়নি টাইগাররা। এটি নিয়ে ম্যাচ শেষে আক্ষেপ করেছেন নুরুল হাসান সোহান।

সোহান গণমাধ্যমকে বলেন, মাঠ যে ভেজা, আপনারাও দেখছেন বাইরে থেকে, আমরাও দেখছি। ইভেনচুয়ালি আমার কাছে মনে হয় যে, যখন আমরা কথা বলি… একটা ফেক থ্রোও ছিল। যেটায় ৫ রান পেনাল্টি হয়তো হতে পারত। যেটি আমাদের দিকে আসতে পারত। দুর্ভাগ্যবশত সেটিও আসেনি।

বৃষ্টি বিরতিতে বাংলাদেশ দলের টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরামও আম্পায়ারদের সঙ্গে গিয়ে কথা বলেন এটি নিয়ে। আম্পায়াররা তখনো বলেন, তারা এ রকম কিছু দেখেননি। পরে ফেসবুকে ভাইরাল হওয়ায় ভিডিও ক্লিপে ফেক থ্রো করতে দেখা গেছে।

এই বিষয়টি ছাড়াও বাংলাদেশকে ভেজা মাঠে খেলতে বাধ্য করা হয় বলেও অভিযোগ করেন অধিনায়ক সাকিব আল হাসান। এই দুই ইস্যুতে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসিতে আনুষ্ঠানিক অভিযোগ জানাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..